শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

রাজধানীতে ৩ বাসে আগুন

রাজধানীতে ৩ বাসে আগুন

বিএনপি ও জামায়াতে ইসলামীসহ কয়েকটি দলের ডাকা দুই দিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির আগের রাতে রাজধানীতে তিনটি বাসে আগুন আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

যাত্রাবাড়ীর জনপদ মোড়ে ৭টা ৩৫ মিনিটে একটি বাসে, নিউ মার্কেট এলাকায় সাড়ে ৭টায় একটি বাসে ও এলিফেন্ট রোডে ৭টা ৪৬ মিনিটে আরেকটি বাসে আগুন দেওয়া হয়।

শনিবার (৪ নভেম্বর) রাতে ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, খবর পাওয়া মাত্রই ফায়ার সার্ভিসের দুটি করে ইউনিট ঘটনাস্থলে ছুটে গেছে।

তবে কে আগুন দিয়েছে এবং কীভাবে আগুন লাগল এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেননি তিনি।

দীর্ঘদিন ধরে এক দফার দাবিতে আন্দোলন করে আসা বিএনপি গত ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশের ডাক দেয়। এতে সারাদেশ থেকে দলটির লাখো নেতাকর্মী নয়াপল্টনে জড়ো হন। তবে মহাসমাবেশের শুরুতেই পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। তাদের হামলায় এক পুলিশ সদস্য নিহত এবং অনেকে আহত হন। এক যুবদল নেতাও মারা যান। পরে পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়ে কয়েক মিনিটের মধ্যে নয়াপল্টনের দখল নেয়।

পুলিশি অভিযানের মুখে মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ায় পরদিন ২৯ অক্টোবর সারাদেশে হরতালের ডাক দেয় বিএনপি। হরতাল পালন শেষে এক দিনের বিরতি দিয়ে ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর সারাদেশে টানা সর্বাত্মক অবরোধের ডাক দেয় বিএনপি। সেই কর্মসূচি শেষ হওয়ার পর আবারও দুই দিনের অবরোধ কর্মসূচি দেয় বিএনপি, যা আগামীকাল ভোর থেকে শুরু হবে। বিএনপির এই কর্মসূচির সঙ্গে মিল রেখে একই কর্মসূচি দিয়েছে জামায়াতে ইসলামীও। সঙ্গে আরও কয়েকটি বিরোধী দল রয়েছে এই আন্দোলনের সঙ্গে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com